অ’কালেই বি’দায় নিয়েছে নায়ক। হাজারো ভক্তদের মন ভে'ঙে গিয়েছে এই উদীয়মান তারকা জন্য। এত তারাতারি চলে যাওয়া কেউ মানতে পারছে না। চোখের কোনের জল শুকোয়নি তাঁদের। সহক’র্মী থেকে পরিবার- প্রিয় সুশান্ত সিং রাজপুতকে হারিয়ে সবাই ব্যথিত। সেই ব্য’থা-বে’দনার কথা কখনও তাঁরা লিখছেন, কখনও বলছেন প্র’কাশ্যে। মনটা তাতে হয়ত একটু হালকা হচ্ছে। কিন্তু ‘ফাজ’ কী করবে? ও যে বলতে পারে না। বুক দেখিয়ে বলতে পারে না, ‘দেখো, এই বুকে কত ক্ষ’ত জমে আছে!’

ফাজ, সুশান্ত সিং রাজপুতের পোষ্য কুকুর। এতেই শেষ হয়ে যায় না সব বলা। বরং ‘নিঃসঙ্গ’ সুশান্তের সব থেকে কাছের কেউ থাকলে, সে ফাজ। বড় অসময়ে বিদা’য় নিয়েছেন সুশান্ত। কিন্তু ফাজ কি বুঝতে পারছে আর কখনও ফি’রে আসবে না প্রিয় মানুষটা? আর কখনও এসে কোলে তুলে চটকে আদর করে দেবে না? আর কখনও মানুষটার মুখটা ভালোবেসে চেটে দিলে আরও বেশি ভালোবাসা পাওয়া যাবে না?

হৃদয় ভে'ঙে গিয়েছে ফাজে'র। দিশেহারা হয়ে পড়েছে সে। সুশান্তের মৃ'ত্যুর পর থেকেই বাড়িময় দৌড়ে বেড়াচ্ছে সে। খাওয়াদাওয়া একদম ব'ন্ধ। সামান্য আওয়াজ পেলেই দৌড় যাচ্ছে দরজার কাছে, মানুষটা কি এল? না, আবার চোখের কোনে জল নিয়ে আবার ফি’রে এসে শুয়ে পড়ছে। তবে, মোবাইলের স্ক্রিনে সুশান্তের মুখটা দে’খতে পেলেই চকচক করে উঠছে ফাজে'র মুখটা। ছবিটা আদর করে চেটেও দিচ্ছে সে।