আজ আপনার জ’ন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি বৃষ। আপনার ওপর প্র’ভাবকারী গ্রহ: বুধ ও শুক্র। ১৪ তারিখে জ’ন্ম হবার কারনে আপনার ওপর বুধের প্র’ভাব প্রবল। আপনার শুভ সংখ্যাঃ ৫,১৪,২৩। আপনার শুভ বর্ণঃ সাদা ও সবুজ।

শুভ গ্রহ ও বার: বুধ ও শুক্র। শুভ রত্নঃ পান্না ও হীরা। আজ আপনার জন্য শুভ রংঃ সবুজ ও সাদা রং এর সমন্বয় সৌভাগ্য বয়ে আনতে পারে। আজকের দিনের শুভ সময়ঃ সকাল: ৫:৩০-৭:১৬ সকাল: ১০:৪৬-১:২০ পর্যন্ত। চন্দ্রাবস্থানঃ আজ চন্দ্র মকর রাশিতে অব’স্থান করবে। ৭মী তিথি সকাল: ১০:২০ পর্যন্ত পরে ৮মী তিথি চলবে। আজকের দিনের নিষি’দ্ধ খাদ্যঃ আজ সকাল: ১০:২০ পর্যন্ত তাল পরে নারকেল খাওয়া নি’ষেধ।

মেষ রাশি (২১ মা’র্চ – ২০ এপ্রিল): আজ মেষ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। ব্য'ক্তিগত কাজে ব্যস্ততা বৃ’দ্ধি পাবে। আপনার ধারাবাহিক কাজগুলোকে চালিয়ে যেতে থাকুন। ব্যবসা ক্ষেত্রে পিতার প’রামর্শ কাজে লাগবে। প্রাপ্ত অভিজ্ঞতা আপনাকে পরবর্তী বি’পদে সাহস যোগাবে। কোনো রাজণৈতিক ব্য’ক্তির সাহায্য পাবেন ।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। বিশ^ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে ক্লা’শ চালিয়ে যেতে চেষ্টা করুন। আর্থিক ক্ষেত্রে কোনো শিক্ষকের সাহায্য পেতে পারেন। শিক্ষার্থীদের সামাজিক কাজে অংশ নিতে অবশ্যই নি’রাপত্তা বিধি মেনে চলতে হবে। আধ্যাত্মীক কাজে আনন্দ পাবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকাদের ঝগড়া বিবাদ ও মনমালিন্য এড়িয়ে চলতে হবে। রাস্তাঘাটে ঝুঁ’কি নিয়ে চলাচল ক’রতে যাবেন না। আ’ইনশৃ’ঙ্খলা বা’হিনীর কাজে সহায়তা করুন। ব্যাংক থেকে কিস্তির টাকা পরিশোধের চা’প বৃ’দ্ধি পাবে। কোনো আত্মীয়র অসু’স্থতার সংবাদ পেতে পারেন। আ’ইনগত জটিলতা থেকে সত’র্ক হতে হবে।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। আর্থিক বিষয় নিয়ে জীবন সাথীর সাথে কোনো প্রকার ত’র্ক বা মানÑঅভিমান দেখা দেবে। অংশিদারী ব্যবসায় ঝামেলায় না জড়ানোই ভালো। এতে ক্ষ’তির আশ’ঙ্কা কমে আসবে। নব দম্পতিদের মা’নসিক স’মস্যায় পরস্পরকে সাহায্য করা উচিৎ। সহিংসতা কোনো সমাধান হতে পারে না।

সিংহ রাশি (২১ জুলাই – ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে না। আর্থিক অনিশ্চয়তায় ভুগতে পারেন। সিজেন চেঞ্জে'র কারনে হটাৎ করেই ঠান্ডা জ¦রে ভুগতে পারেন। গলাব্য’থা দেখা দেওয়ায় আত’ঙ্কীত হওয়ার কোনো প্রয়োজন নেই। আত্মীয় স্বজনের সাথে কোনো প্রকার ঝামেলায় না জড়ানোই ভালো।

কন্যা রাশি (২২ আগষ্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। অভিনয় শিল্পীরা কিছু কিছু কাজে'র সুযোগ পেতে পারেন। চিত্রকর ও চিত্র শিল্পীদের আয় রোজগারে বা’ধা দেখা দেবে। সন্তানের পড়াশোনা নিয়ে দুঃশ্চিন্তার কিছুই নেই। তাদেও মা’নসিক অবশাদ দূ’র ক’রতে বাড়ির ছাদে বা উঠনে খেলতে পারেন ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। আত্মীয় স্বজনের সাহায্য সহযোগিতা আশা করা যায়। আয় রোজগার এ কিছু অগ্রগতি হতে পারে। প্রত্যাশিত কোনো কাজে ভালো লাভের আশা রয়েছে। মায়ের সাথে ভুল বুঝাবুঝি কমাতে হবে। সাংসারিক কাজে ব্যস্ততা। যানবাহন ক্রয় বিক্রয় শুভ।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০নভেম্বর ): বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের দিনটি যোগাযোগে উত্তম। দূ’র থেকে ভালো ভালো সংবাদ আশা ক’রতে পারেন। ব্যবসায়ীক কাজে'র জন্য অনলাইনের উপর নির্ভরশীল হতে চেষ্টা করুন। অনলাইন প্রতিষ্ঠানে বা ইন্টারনেট প্রতিষ্ঠানে চাকুরির যোগ প্রবল। রেডিমেড গার্মেন্টস ও পোষাক নির্মান ব্যবসায়ীরা ভালো অর্ডার ও বেচাকেনা ক’রতে পারবেন।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি আয় রোজগারের জন্য বলবান। বাড়িতে কোনো শ্যালক শ্যালিকা বা দেবর ননদের সাথে ঝামেলায় জড়িয়ে যেতে পারেন। আর্থিক ক্ষেত্রে ব'ন্ধুদের সাহায্য পাবেন। খুচরা পাইকারী ও মুদি ব্যবসায় ভালো আয় রোজগার হবে। ব্যবসায়ীক ক্ষেত্রে প’রিস্থিতির উন্নতি আশা করা যায়।

মকর রাশি (২১ ডিসেম্বর- ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। কাজ ক’র্মে কিছু ব্যস্ত থাকতে পারেন। প্রশা’সনিক ক’র্মকর্তাদের কাজে যোগদানের চিঠি আসতে পারে। রাজনৈতিক নেতা ক’র্মী দের সা’বধানে চলাফেরা ক’রতে হবে। প্র’ভাব প্রতিপত্তি বৃ’দ্ধি পাবে। বিশেষ করে বাড়তি কোনো দায়িত্ব আপনার ভবিষ্যৎকে উজ্জল ক’রতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি ব্যয় বহুল থাকবে। বিদেশ যাত্রার প্রচেষ্টায় কিছু অগ্রগতি হতে পারে। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সী ব্যবসায়ীরা বড় ধ’রনের আর্থিক ক্ষ’তি মোবাবেলা ক’রতে পারন। বিদেশ থেকে কিছু অর্থ লাভের সুযোগ আসবে। গনপরিবহন শ্রমিকরা কোনো ন্যায় সঙ্গত প্রতিবাদ এ নামতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মা’র্চ): মীন রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। আর্থিক অবসথার উন্নতি হতে থাকবে। বড় বোনের কাছ থেকে কিছু চাল ডাল তেল নুন ও বাজার পেতে পারেন। ব'ন্ধুদের সাথে কোনো প্রকার সামাজিক দাতব্য কাজে অংশ নিতে হবে। খুচরা ও পাইকারী ব্যবসায় ভালো আয় রোজগারের সুযোগ রয়েছে।