ভারতের ক্রিকেটাঙ্গনে মহেন্দ্র সিং ধোনি অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন নিজেকে। দেশকে দুটি বিশ্বকাপ এনে দেওয়া এই খ্যাতিমান অধিনায়ক প্রায় ৯ মাস ধ’রে ক্রিকে’টের বাইরে আছেন। আইপিএল দিয়ে ফেরার কথা থাকলেও করো'না ভা'ইরাস এসে সব গুবলেট পাকিয়ে দিয়েছে। পিছিয়ে গেছে আইপিএল, আদৌ অনুষ্ঠিত হবে কিনা সেটাও নি’শ্চিত নয়। এই প’রিস্থিতির মাঝে নতুন করে বিত’র্কে জড়ালেন ‘ক্যাপ্টেন কুল’।

করো'না মো’কাবেলায় তহবিল গঠন করেছে ভারত সরকার। ক্রিকেটাঙ্গনসহ বিভিন্ন অ’ঙ্গনের তারকারা তাতে সাধ্যমতো সহায়তা করছেন। অর্থ দান করছেন। দেশের দুঃসময়ে সাবেক ভারত অধিনায়কও এগিয়ে এসেছেন। অস’হায় কিছু মানুষের হাতে তুলে দিয়েছেন এক লক্ষ রুপির অনুদান। কিন্তু তাতেও স’মালোচনায় বিদ্ধ হয়েছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। ৮০০ কোটি সম্পত্তির মালিকানা যার, বি’পদের দিনে তিনিই কিনা দিলেন মাত্র এক লাখ।

অবাধ তথ্য প্রবাহের যুগে খেলোয়াড়দের সম্পত্তির হিসাবে সবারই খুব ভালো করে জা’না। করো'না মো'কাবিলায় পুণের একটি সংস্থার মাধ্যমে ১০০টি দরি’দ্র পরিবারকে ১৪ দিনের জন্য এক লাখ টাকা তুলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু মাত্র এক লাখ টাকা দেওয়ায় ধোনির স’মালোচনা ক’রতে ছাড়েননি ভক্তরা। উল্লেখ্য, ভারতের আরও দুই সাবেক মহাতারকা সৌরভ গাঙ্গুলী আর শচীন টেন্ডুলকার ৫০ লক্ষ টাকা করে ব্য'ক্তিগত অনুদান দিয়েছেন করো'না ভা'ইরাস মো’কাবেলায়। তাই বেচারা ধোনি প’ড়েছেন বি’পাকে।