বিশ্বজুড়ে ম’হামা’রি আ'কার ধারণ করেছে করো'না ভা'ইরাস। দিন দিন বাড়ছে আক্রা’ন্তের সংখ্যা, বাড়ছে মৃ'তের সংখ্যাও। ক’ঠিন মুহূ’র্তে সবাইকে ঘরে থাকার নির্দে'শ দেওয়া হয়েছে। তবে বৈশ্বি’ক ম’হামা’রির আ'কার নেওয়া এ ভা'ইরাসের বি'রুদ্ধে লড়াই করার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অনেকেই।

এবার সে তালিকায় যোগ হলেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। বার্সেলোনায় সাধারণ মানুষদের একটি হাসপাতালে ১০ লাখ ইউরো দান ক’রেছেন মেসি। জা’না যায় ওই হাসপাতালে করো'না য় আক্রা’ন্ত রো’গীদের চিকিৎ’সার পাশাপাশি ভা'ইরাসের প্রতিষেধক বের ক’রতে গবেষণাও করা হচ্ছে।

মেসির সাহায্য করার বিষয়টি এক টুইট বার্তায় নি’শ্চিত করেছে হাসপাতাল ক’র্তৃপক্ষ। টুইটে তারা জা’নিয়েছে, ‘কোভিড ১৯-এর বিপক্ষে লড়তে ক্লিনিকে সহায়তা ক’রেছেন মেসি। সহায়তা ও কথা রাখার জন্য তোমায় ধন্যবাদ লিও।’ স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো জা’নায়, আর্জেন্টিনার একটি হাসপাতালেও সাহায্য ক’রেছেন মেসি।

সারা বিশ্বে করো'না ভা'ইরাসে আক্রা’ন্ত হয়ে প্রা’ণ হারাচ্ছে হাজারো মানুষ। স্পেনে করো'না ভা'ইরাসে আক্রা’ন্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। দেশটিতে করো'না য় মৃ'তের সংখ্যা প্রায় তিন হাজার। এর দুঃসং’বাদ পেয়েছে বাংলাদেশও। এরই মধ্যে বাংলাদেশে আজ বুধবার পর্যন্ত আইইডিসিআরের তথ্য মতে আক্রা’ন্তের সংখ্যা ৩৯ এবং মৃ'তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচজনে।