অমিতাভ বচ্চন নিজেই জয়া বচ্চনের জ’ন্মদিনে নিজেদের বিয়ের রহ’স্য উ’ন্মোচন ক’রলেন। ১৯৭৩ সালে বলিউডের শাহেনশা ও জয়া বচ্চনের বিবাহ হয়েছিল। আর এইভাবেই এক নতুন ফিল্মের জ’ন্ম হয়। এত বছর বাদে অমিতাভ নিজেদের বিয়ের বহু রহ’স্য উ’ন্মোচন ক’রলেন।

অমিতাভ বচ্চন নিজেই জয়া বচ্চনের জ’ন্মদিনে নিজেদের বিয়ের রহ’স্য উ’ন্মোচন ক’রলেন। ১৯৭৩ সালে বলিউডের শাহেনশা ও জয়া বচ্চনের বিবাহ হয়েছিল।

এত বছর বাদে অমিতাভ নিজেদের বিয়ের বহু রহ’স্য উ’ন্মোচন ক’রলেন। অমিতাভ বচ্চন জি ক্যাফের কোমল নাহাটা-র শো ‘স্টোরি নাইটস 2’ -তে নিজে'র ব্য’ক্তিগত জীবন, কেরিয়ার এবং বিবাহিত জীবন স’ম্পর্কে এমন বহু কথা বলেছেন যা আগে কখনওই জা’না যায়নি। ওই শো-তে অমিতাভ বচ্চনের কাছের প্রো’ডিউসার-ডিরেক্টর আর. বা’ল্কিও উ’পস্থিত ছিলেন।

জয়া বচ্চনের স’ঙ্গে কাটানো বহু সুন্দর মু’হূর্ত শে’য়ার ক’রতে গিয়ে অমিতাভ জা’নিয়েছেন যে, ”তখন জয়া আর আমি জ’ঞ্জির ফিল্মের জন্য কাজ ক’রছিলাম।

টিমের প্রায় প্র’ত্যেকেই ঠিক ক’রেছিল যে, যদি সিনেমা সা’ফল্যের মুখ দে’খে তাহলে সবাই মিলে লন্ডনে ছুটি কা’টাতে যাওয়া হবে। আমি এই কথাটা যখন আমা’র বাবাকে জা’নাই তখন তিনি আমাকে জি’জ্ঞাসা করেন যে, আমা’র স’ঙ্গে আর কে কে ঘু’রতে যাবে?

তিনি যখনই জয়ার নাম শো’নেন তখনই তিনি বলেন, তোমাদের বিয়ে না হওয়া পর্য’ন্ত আমি তোমাদের দু’জনকে একস’ঙ্গে লন্ডনে যেতে দেব না। তখন আমি বলি, ঠিক আছে তাহলে কালই আমা’র বিয়ে করব। তা’ড়াহুড়োর মধ্যে সা’মান্য প্র’স্তুতি নিয়ে বিয়ে করে নি’য়েছিলাম। পরের দিনই আমা’র লন্ডনে চলে যাই।”

এই অনু’ষ্ঠানে আর. বা’ল্কি অমিতাভ বচ্চন স’ম্পর্কে খুবই মজাদার একটি ঘ’টনা শো’নান। তিনি বলেন, ”আমা’র মনে আছে, আমি যখন তার জ’ন্মদিনে গি’য়েছিলাম তখন আমা’র হাতে কোনও গিফট ছিল না।

তখন আমা’র মাথায় একটাই কথা ঘু’রছিল, তাকে কী গিফট দেওয়া যায়। আমা’র মাথায় একটা আইডিয়া আসে, আমি ফি’সফিস করে তার কানে কিছু কথা বলি। ক’ন্ঠস্বর থাকবে আপনার আর সামনে থাকবে অন্য কেউ। আর এইভাবেই এক নতুন ফি’ল্মের জ’ন্ম হয়।”