নিরাপদ, নিশ্চি’ন্ত আশ্র’য়ে কোয়েলের কোলে ঘুমিয়ে রয়েছে স’দ্যোজাত। পরম মমতায় তাঁকে বুকে আঁ’কড়ে র’য়েছেন কোয়েল। বা বলা ভাল, রেডিও জকি স্বর্ণজা। কে এই স’দ্যোজাত? তাঁর সঙ্গে স্বর্ণ’জা ওরফে কোয়েলেরই বা কী সম্পর্ক? অবশেষে জট খুলছে রহস্যের..।

দী’র্ঘদিনের প্র’তীক্ষা। প্রকাশ্যে এল সৌ’কর্য ঘোষাল পরিচালিত ‘র’ক্ত রহ’স্য’-র ফার্স্টলুক। টিম ‘রক্ত রহ’স্য’ এক্সক্লুসিভলি সেই লুক শে’য়ার করে নিল। আর সেই ফা’র্স্টলুকে কোয়েলের কোলে এক সদ্যো’জাতকে দেখে হ’ইহই প’ড়েছে নেটপাড়ায়। সবার মুখেই একটাই প্রশ্ন, ‘কে এই বাচ্চা’? ‘কোয়েলের সঙ্গে এর সম্পর্কই বা কী’?

ছ’বিতে কো’য়েলের নাম স্ব’র্ণজা। পেশায় সে একজন রেডিও জকি। পরিচালক সৌ’কর্য বলছিলেন, আদ্যোপান্ত একটি ইমোশনাল মেয়ের জার্নির সঙ্গে কীভাবে পরতে পরতে জ’ড়িয়ে যা’চ্ছে রহ’স্য, সে নিয়েই এই ছবি। সৌকর্যের কথায়, এ ছবি ইমোশনাল থ্রিলার। থ্রিলার অথচ ইমোশনাল…কোথাও গিয়ে একটু অক্সিমোরন হয়ে গেল কী?

সৌ’কর্যের কথায়, “পৃথিবীর বিভিন্ন নামকরা থ্রি’লারেই কিন্তু সা’সপেন্সের সঙ্গে ইমোশন এসে মেশে। ধরে নেওয়া যাক, সোনার কে’ল্লা…সেখানেও তো তাই দে’খেছি আমরা।” কোয়েলকে এমন চরিত্রে বেছে নিলেন কেন? পরিচালক বললেন, “এই চরিত্রটার ওই গার্লস টু দ্য নে’ক্সট ডোর ইমেজ রয়েছে। কোয়েলদির মধ্যেও সেটা র’য়েছে। একই সঙ্গে লা’র্জার দ্যান লাইফ একটা অ্যা’ঙ্গেলও রয়েছে। এ রকম একটা ঝকঝকে চরিত্র বাছার সময় আমার কোয়েলের মুখটাই মাথায় এল।”

কিন্তু কো’য়েল অ’ন্তঃস্বত্বা। মা হওয়ার বেশি দিন বাকি নেই আর। এর মধ্যে ছবির প্রোমোশন…অ’সুবিধে হবে না? সৌ’কর্যের সোজাসাপ্টা উত্তর, “কোয়েল অসম্ভব কমিটেড একটি চরিত্র। ও যখন কোনও সি’দ্ধান্তের সঙ্গে সম্মতি জানিয়েছে, ভেবেই জানিয়েছে। সমস্ত দায়-দায়িত্বকে সামাল দিয়ে ছবির জন্য মনোনিবেশ করতে পারবে বলেই ধারণা।”এ রকম একটি চরিত্র নিয়ে উত্তেজিত কোয়েলও। মিতিন মাসির পর আবারও এক থ্রিলার তাঁর ঝুলিতে।

সৌকর্যের আগের ছবি ‘রেনবো জেলি’কে পোহাতে হয়েছিল নানা সম’স্যা। হল পাওয়া নিয়েই কম ঝক্কি সামলাতে হয়নি। তবুও সমালোচকদের কাছে সে ছবি প্রশং’সা কু’ড়িয়েছিল বি’স্তর। আবারও ব্যাট হাতে নে’মেছেন তিনি। তাঁকে যোগ্য স’ঙ্গত দিচ্ছেন কোয়েল। ছবি প্রযোজনায় সুরিন্দর ফিল্মস। সব কিছু ঠিক থাকলে আগামী ১০ এপ্রিল মু’ক্তি পাবে সেই ছবি।