সিনেমা’র জন্য নায়ক-নায়িকাদের কত কিছুই না ক’রতে হয়। প্রতিনিয়তই ভা’ঙা গড়ার খেলায় মেতে থাকতে হয় তাদের। তেমনই ‘বীর’ সিনেমা’র জন্য নিজে'র ওজন বাড়িয়ে ছিলেন ঢাকাই সিনেমা’র নাম্বার ওয়ান নায়ক শাকিব খান। এরই মধ্যে এই সিনেমাটির শু’টিং প্রায় শেষ ক’রেছেন তিনি।

বাকি আছে বীর সিনেমা’র কিছু কাজ। দুদিন শু’টিং করলেই শেষ হবে ‘বীর’র বাকি শু’টিং। এই সিনেমা’র শু’টিং শেষ করে পরবর্তী সিনেমা’র জন্য নিজেকে তৈরি ক’রতে শুরু ক’রেছেন শাকিব। এই নায়কের এক ঘনিষ্ঠ সূত্র জা’নিয়েছে, গত এক সপ্তাহে নিয়মিত ব্যায়াম করে প্রায় ৮ কেজি ওজন কমিয়েছেন তিনি।

এখানেই শেষ নয়, শাকিবের ভক্তদের জন্য নতুন খবর হলো আবারও কলকাতার পথে হাঁটছেন শাকিব খান। আগামী সপ্তাহের শেষ দিকে কলকাতার অন্যতম শী’র্ষ প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের স’ঙ্গে প্রযোজনা সংস্থার স’ঙ্গে মিটিং ক’রতে যাচ্ছেন তিনি। এছাড়া কলকাতায় ‘বীর’ সিনেমা’র এডিটিংয়ের কাজও করবেন তিনি। মিটিং শেষ করে দেশে ফি’রেই ঈদের সিনেমা’র কাজে হাত দেবেন শাকিব।

কলকাতায় শাকিব খানের যাত্রা শুরু এসকে মুভিজে'র হাত ধ’রে। ‘শি’কারি’, ‘নবাব’, ‘চালবাজ’, ‘ভাইজান এলো রে’ সিনেমাগুলোর প্রযোজনা সংস্থা ছিল এসকে মুভিজ। পরে এসকে মুভিজে'র কাছে পারিশ্রমিক বেশি চাওয়ার কারণে শাকিবকে নিয়ে ছবি ক’রতে অপারগতা প্র’কাশ করে তারা।

দেশের সিনেমা’র পাশাপাশি নিয়মিত কলকাতার সিনেমায়ও অভিনয় করেন তিনি। কলকাতার প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ‘নাকাব’ সিনেমায় অভিনয় করার পর থেকে শুরু হয় ঝামেলা। এরপর আর কলকাতার সিনেমায় অভিনয় করেননি শাকিব। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের স’ঙ্গে কোন বিষয় নিয়ে শাকিব মিটিং করবেন তা এখনো অজা’না। এখন দেখার বিষয় আবারও কলকাতার সিনেমায় শাকিবের দেখা মিলবে কিনা!