অভিনয়কে বিদা’য় জা’নিয়ে জীবনের বাকি সময়টুকু আমি আল্লাহর ইবাদত করে কাটাতে চাই: মিশা এক কথায় টানা বিপুল সংখ্যক ছবি করে বিশ্বরেকর্ড গড়া মিশা সওদাগরকে ওয়ার্ল্ড ফিল্ম ইন্ড্রাস্টির কোনো অভিনেতা টপকাতে পারেনি। এ পর্যন্ত তিনি বাংলা ভাষায় ৯ শতাধিক ছবিতে অভিনয় করেছন, যা পৃথিবীর অন্য কোনো অভিনেতার এক ভাষায় এতো মুভি করার সুযোগ হয়নি।

বেশ কয়েক বছর ধ’রে অভিনয় ছে'ড়ে দেওয়ার কথা বলে আ’সছেন মিশা সওদাগর। কিন্তু হাতে একের পর এক ছবির প্রস্তাব আসতে থাকায় কোনোভাবেই সরে দাঁড়াতে পারছিলেন না। তা ছাড়া শিল্পী সংক’টের এই সময়ে নিজেকে গুটিয়ে নেওয়াটাও চলচ্চিত্রের জন্য ক্ষ’তি, তাই অভিনয় চালিয়ে যাচ্ছিলেন। তবে এবার চূড়ান্ত সিদ্ধা’ন্ত নিয়েছেন এই খল অভিনেতা। হাতে যেসব ছবি আছে সেগুলো শেষ করে আগামী বছরই অভিনয়কে বিদা’য় জা’নাবেন। স্থা’য়ীভাবে আমেরিকায় বসবাসের সিদ্ধা’ন্তও নিয়েছেন।

এবার যেন সত্যিই হাপিয়ে উঠেছে এই খলনায়ক। তাই বেশ কয়েক বছর ধ’রে অভিনয় ছে'ড়ে দেওয়ার কথা বলে আ’সছেন মিশা সওদাগর।তবে এবার চূড়ান্ত সিদ্ধা’ন্ত নিয়েছেন এই খল অভিনেতা। হাতে যেসব ছবি আছে সেগুলো শেষ করে আগামী বছরই অভিনয়কে বিদা’য় জা’নাবেন। স্থা’য়ীভাবে আমেরিকায় বসবাসের সিদ্ধা’ন্তও নিয়েছেন।

এ ব্যাপারে মিশা বলেন, ‘টানা কাজ করে হাঁপিয়ে উঠেছি। বলতে গেলে জীবনের পুরো সময়টা চলচ্চিত্রেই দিলাম। ভালোবাসাও পেয়েছি মানুষের। এবার একটু অবসর দরকার। জীবনের বাকি সময়টুকু আমি আল্লাহর ইবাদত করে কাটাতে চাই। আমা’র ভক্তদের কাছে দোয়া চাই।’