নিজে'র নামের প্রতি সুবিচার ক’রতে সাধারণত ভুল করেন না বলিউড সুপারস্টার সালমান খান। বিভিন্ন জরিপে তাই বারবারই শী’র্ষস্থানে উঠে আসেন তিনি। এবারও এর ব্য’তিক্রম হলো না।

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের প্র’তিবেদনে জা’না যায়, তারকাদের নিয়ে গুঞ্জনের অন্ত নেই। তাঁদের ক্যারিয়ার থেকে শুরু করে ব্য'ক্তিগত জীবনের অনেক কিছুই থাকে আগ্রহের কে’ন্দ্রবিন্দুতে। ফলে নিয়মিতভাবেই তাঁদের জীবনের বিভিন্ন ঘ’টনা নিয়ে সংবাদ তৈরি হয়।

স’ম্প্রতি ভারতীয় প্রতিষ্ঠান ‘উইজিকি’ একটি সমীক্ষা পরিচালনা করে। এতে এই বছরের সর্বাধিক সংবাদ তৈরিকারী ব্য’ক্তি হিসেবে উঠে আসে সালমানের নাম।

সালমানের পরের স্থানেই আছেন আরেক বলিউড তারকা অক্ষয় কুমা’র। তৃতীয় স্থান নি’শ্চিত ক’রেছেন ‘দেশি গার্ল’খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, চতুর্থ স্থানে রয়েছেন হালের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট আর পঞ্চম স্থানে ঠাঁই হয়েছে ‘কিং খান’খ্যাত সুপারস্টার শাহরুখ খানের।

সমীক্ষাটি স’স্পর্কে উইজিকির প্রতিষ্ঠাতা বলেন, ‘এই শী’র্ষ পাঁচজন তাঁদের অভিনীত ছবি বাইরে ব্য'ক্তিগত জীবন দিয়ে অনেক বেশি সংবাদ তৈরি ক’রেছেন।’

আগামী ঈদে ভক্ত-অনুরাগীদের জন্য ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ নিয়ে বড়পর্দায় হাজির হবেন সালমান। এর আগে তাঁকে ‘দাবাং থ্রি’ ছবিতে অভিনয় ক’রতে দেখা যাবে। এতে তাঁর বিপরীতে যথারীতি অভিনয় করছেন বলিউড অভিনেত্রী সোনাক্ষি সিনহা।

ছবিটি ২০ ডিসেম্বর মু’ক্তি পেতে যাচ্ছে। প্রভুদেবা পরিচালিত এই ছবি তামিল, তেলেগু, কন্নড় ও হিন্দি ভাষায় মু’ক্তি পাবে। ছবিটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করবেন কিচ্ছা সুদীপ। ‘দাবাং’-এর প্রথম ও দ্বিতীয় কিস্তি বক্স অফিসে ব্যা’পক সাফল্য পায়।