একাধারে সফল একজন গায়ক ও অভিনেতা তাহসান খান। এরই মধ্যে দেশের জনপ্রিয় এই সঙ্গীত শিল্পীর বহু নাটক ও সিনেমাও জনপ্রিয়তা পেয়েছে। যেখানে অভিনয়ে দ্যুতি ছ’ড়িয়েছেন তাহসান।

কিছুদিন আগে তাহসানের সাবেক স্ত্রী অভিনেত্রী মিথিলা কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জির স’ঙ্গে বিয়ে সেরেছেন। তবে এখনো একাই আছেন তাহসান। নিজে'র প্রস’ঙ্গে তিনি জা’নান, পরিবার থেকে বিয়ের জন্য চা’প আ’সছে।

স’ম্প্রতি ‘আনমনে’ শিরোনামের একটি গান প্র’কাশিত হয় তাহসানের। গানটির প্র’কাশনা অনুষ্ঠানের এক ফাঁকে জীবনটাকে নতুন করে সাজানোর ইচ্ছে আছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তাহসান বলেন, জীবন অবশ্যই সাজাতে হবে। তবে এটা সৃষ্টিকর্তাই ঠিক করবেন। আর বিয়ে নিয়ে পরিবারেরও অনেক চা’প। বাবা-মা অনেকদিন ধ’রেই বিয়ের জন্য চা’প দিচ্ছেন। আমি বলেছি, তোমাদের দেখার কাজ, তোম’রা পাত্রী দেখো। আমি প্র’স্তুত।

তবে এই ফাঁকে নতুন হবু বউকে নিয়ে বি'স্ফোরক মন্তব্যও করলেন তাহসান। বললেন, যদি কাউকে বিয়ে করি, তাহলে আমা’র ব্য'ক্তিগত জীবন আর কখনো সামনে আনবো না। যে আমা’র জীবনে আসবে তার প্রাইভেসিটা খুব গু’রুত্ব পূর্ণ। পাবলিক জানলেই, আমা’র নতুন বউ নিয়ে আবার ফেসবুক-ইউটিউবে গসিপ শুরু হবে! আমি চাই না, সেও মুখরোচক খবরের শিরোনাম হোক। তাই আমি যা কিছু করি না কেন সবকিছুই গো’পন থাকবে।

স’ম্প্রতি তাহসান খান পূর্ণ ক’রেছেন ১০০ তম নাটক। চলতি বছরের মা’র্চে মু’ক্তি পেয়েছে তার অভিনীত প্রথম সিনেমা ‘যদি একদিন’। ‘নো ল্যান্ডস ম্যান’ নামে আরো একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তাহসান। এটি নি'র্মাণ করবেন মোস্তফা সরয়ার ফারুকী।

প্রসঙ্গত, তাহসান ও মিথিলা ১১ বছর সংসার করার পর ২০১৭ সালে র মে মাসে যৌথভাবে বিবাহবি’চ্ছেদের ঘো’ষণা দেন। এরপর থেকে মিথিলা প্রেম, নতুন স’স্পর্ক নিয়ে খবরের শিরোনাম হয়েছে। তবে এসব কিছুতে কখনো ছিলেন না তাহসান খান।