একাধারে সফল একজন গায়ক ও অভিনেতা তাহসান খান। এরই মধ্যে দেশের জনপ্রিয় এই সঙ্গীত শিল্পীর বহু নাটক ও সিনেমাও জনপ্রিয়তা পেয়েছে। যেখানে অভিনয়ে দ্যুতি ছড়িয়েছেন তাহসান।

কিছুদিন আগে তাহসানের সাবেক স্ত্রী অভিনেত্রী মিথিলা কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে বিয়ে সেরেছেন। তবে এখনো একাই আছেন তাহসান। নিজের প্রসঙ্গে তিনি জানান, পরিবার থেকে বিয়ের জন্য চাপ আসছে।

সম্প্রতি ‘আনমনে’ শিরোনামের একটি গান প্রকাশিত হয় তাহসানের। গানটির প্রকাশনা অনুষ্ঠানের এক ফাঁকে জীবনটাকে নতুন করে সাজানোর ইচ্ছে আছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তাহসান বলেন, জীবন অবশ্যই সাজাতে হবে। তবে এটা সৃষ্টিকর্তাই ঠিক করবেন। আর বিয়ে নিয়ে পরিবারেরও অনেক চাপ। বাবা-মা অনেকদিন ধরেই বিয়ের জন্য চাপ দিচ্ছেন। আমি বলেছি, তোমাদের দেখার কাজ, তোমরা পাত্রী দেখো। আমি প্রস্তুত।

তবে এই ফাঁকে নতুন হবু বউকে নিয়ে বিস্ফোরক মন্তব্যও করলেন তাহসান। বললেন, যদি কাউকে বিয়ে করি, তাহলে আমার ব্যক্তিগত জীবন আর কখনো সামনে আনবো না। যে আমার জীবনে আসবে তার প্রাইভেসিটা খুব গুরুত্বপূর্ণ। পাবলিক জানলেই, আমার নতুন বউ নিয়ে আবার ফেসবুক-ইউটিউবে গসিপ শুরু হবে! আমি চাই না, সেও মুখরোচক খবরের শিরোনাম হোক। তাই আমি যা কিছু করি না কেন সবকিছুই গোপন থাকবে।

সম্প্রতি তাহসান খান পূর্ণ করেছেন ১০০ তম নাটক। চলতি বছরের মার্চে মুক্তি পেয়েছে তার অভিনীত প্রথম সিনেমা ‘যদি একদিন’। ‘নো ল্যান্ডস ম্যান’ নামে আরো একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তাহসান। এটি নির্মাণ করবেন মোস্তফা সরয়ার ফারুকী।

প্রসঙ্গত, তাহসান ও মিথিলা ১১ বছর সংসার করার পর ২০১৭ সালে র মে মাসে যৌথভাবে বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন। এরপর থেকে মিথিলা প্রেম, নতুন সম্পর্ক নিয়ে খবরের শিরোনাম হয়েছে। তবে এসব কিছুতে কখনো ছিলেন না তাহসান খান।