নতুন সড়ক আ’ইন সংশো’ধনের দা’বিতে যশোরের শ্রমিকরা বাস চলাচল ব’ন্ধ করে দি’য়েছেন। ফলে যশোর থেকে ১৮টি রুটে বাস চলাচল ব'ন্ধ হয়ে গেছে। পূর্বঘো’ষণা ছা’ড়াই হ’ঠাৎ করে বাস চলাচল ব’ন্ধ হয়ে যাওয়ায় চ’রম বি’পাকে প’ড়েছেন সাধারণ যাত্রীরা।

দক্ষিণা’ঞ্চলের স’বচেয়ে বড় শ্রমিক সংগ’ঠন বাংলাদেশ পরিবহন সং’স্থা শ্রমিক সমিতির সাধারণ স’ম্পাদক মোর্তজা হোসেন বলেন, শ্রমিকরা কাউকে ই’চ্ছাকৃতভাবে হ ত্যা করে না। অ’নিচ্ছাকৃত দু’র্ঘ’টনার জন্য নতুন সড়ক আ’ইনে তাদের ঘা’তক বলা হ’চ্ছে। তাদের জন্য এমন আ’ইন করা হ’য়েছে যা স’ন্ত্রাসীদের ক্ষে’ত্রে প্র’যোজ্য।

শুধু তাই নয়, নতুন সড়ক আ’ইনের অনেক ধা’রার ব্যা’পারে শ্রমিকদের আ’পত্তি রয়েছে, যা সংশো’ধন জ’রুরি। এ ব্যা’পারে শুরু থেকে শ্রমিকরা আ’পত্তি জা’নিয়ে আ’সছে। তবে সরকার স’মাধানের উ’দ্যোগ না নেয়ায় শ্রমিকরা রোববার দুপুর থেকে বাস চলাচল ব’ন্ধ করে দি’য়েছে।

এদিকে, পূ’র্বঘো’ষণা ছা’ড়াই হ’ঠাৎ করে বাস চলাচল ব’ন্ধ করে দেয়ায় চ’রম বি’পাকে প’ড়েছেন যাত্রীরা। গ’ন্তব্যে যাওয়ার জন্য বাস টার্মিনালে এসে আ’টকা প’ড়েছেন তারা। এ ব্যা’পারে দ্রু’ত প্র’শাসনিক হ’স্তক্ষেপ কা’মনা ক’রেছেন যাত্রীরা।

সূত্র: জাগোনিউজ২৪