ফেনীর আলোচিত নেতা ও আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীকে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হলেও এ বিষয়ে কিছুই জানেন না দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, আমার এ ধরনের খবর জানা নেই। খবর কোথা থেকে এলো, তাও জানি না। কে দিলো এই খবর, তাও জানি না।

শুধু এটুকু জানি, ফেনী জেলা সম্মেলন হবে। একটা তারিখ নির্ধারণ হয়েছে। সেখানে কথা প্রসঙ্গে জয়নাল হাজারী অসুস্থ, তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী কিছু সহযোগিতা করেছেন। তিনি সিঙ্গাপুর গেছেন কি না তা জিজ্ঞাসা করলেন। আমি বললাম, আমার কাছে এসেছিলেন, বলেছিলেন তিনি অপারেশনের জন্য সিঙ্গাপুর যাবেন। এখানে উপদেষ্টা করার কোনো নির্দেশনা নেই, বলেন তিনি।

নভেম্বরের মধ্যে আওয়ামী লীগের চারটি সহযোগী সংগঠন যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ এবং শ্রমিক লীগের সম্মেলন করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন জানিয়ে তিনি বলেন, এ চারটি সহযোগী সংগঠনের নেতাদের জানিয়ে দেয়া হয়েছে। এসব সম্মেলনে যাতে অনুপ্রবেশকারী, বিতর্কিত ব্যক্তি, কোনো অপকর্মকারী কমিটিতে স্থান না পায় সে ব্যাপারে নেতৃবৃন্দকে সজাগ ও সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

দীর্ঘ ১১ বছরে দলে অনুপ্রবেশকারী দলকে ক্ষতিগ্রস্ত করেছেন, তাদের তালিকা তৈরির কাজ চলছে কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সারা বাংলাদেশে দলে অনুপ্রবেশকারী, অপকর্ম যারা করেছে তাদের একটা তালিকা প্রধানমন্ত্রীর কাছে আছে।

ওবায়দুল কাদের আরও বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বিভাগীয় দায়িত্বে যারা আছেন তাদের এই তালিকাটি দেখবার জন্য বলেছেন, তালিকা দেখে যার যার এলাকায় কমিটি গঠনে সতর্ক এবং সজাগ থাকার জন্য বলেছেন, যাতে এই ধরনের লোকেরা আওয়ামী লীগের কমিটিতে স্থান না পেতে পারে সেই ব্যাপারে তিনি নির্দেশ দিয়েছেন।

সূত্র: বিডি২৪লাইভ