স্ত্রীকে তার প্রেমিকের হাতে তুলে দিয়ে বিনিময়ে ৭১টি ভেড়া পেলেন এক স্বামী। গ্রাম্য শালিসের মাধ্যমে ভেড়ার বিনিময়ে নিজে'র স্ত্রীকে তার প্রেমিকের হাতে তুলে দিলেন ওই স্বামী। ঘ’টনাটি ঘ’টেছে ভারতের উত্তর প্রদেশের গোরক্ষপুরের চারপানি এলাকায়।

সংবাদমাধ্যম নিউজ১৮ এক প্র’তিবেদনে জা’নায়, অ’বাক হওয়ার মতো শালিসের এই বিচারে খুশি প্রেমিক-প্রেমিকা ও স্বামী।

খবরে বলা হয়, বিয়ের পর ওই নারী তারই এলাকার এক যুবকের স’ঙ্গে প্রেমের স’স্পর্কে জড়িয়ে প’ড়েন। তারপর ওই নারী প্রেমিকের হাত ধ’রে স্বামীর ঘর ছে'ড়ে পালিয়ে গিয়ে প্রেমিকের বাড়িতে থাকতে শুরু করেন।

ঘ’টনাটি জা’নাজানি হওয়ার পর এ নিয়ে আলোচনা-স’মালোচনা শুরু হয় পুরো এলাকায়। তারপর এর সমাধানের জন্য পঞ্চায়েত ডাকা হয়। সেখানে বিষয়টি নিয়ে পঞ্চায়েত প্রধান কী রায় দেন তা নিয়ে ব্যা’পক আগ্রহের জ’ন্ম দেয়।

তবে সবাইকে চ’মকে দিয়ে পঞ্চায়েত প্রধান রায় দেন, ওই নারী তার প্রেমিকের স’ঙ্গে থাকতে পারবেন। তবে পঞ্চায়েত প্রধান শর্ত দেন, ওই নারীর স্বামীকে তার স্ত্রীর বিনিময় হিসেবে ৭১টি ভেড়া দেবেন ওই প্রেমিক।

খবরে বলা হয়, ওই প্রেমিকের ১৪২টি ভেড়া ছিল। পঞ্চায়েত প্রধানের রায় শুনে ৭১টি ভেড়া ওই নারীর স্বামীকে দিয়ে দেন তিনি। আর এই বিনিময়ের মাধ্যমে তাদের পাকাপাকিভাবে সংসার পাতার রাস্তাও পরি’ষ্কার করে দেন পঞ্চায়েত প্রধান।