মশা মা’রার ওষুধ খাইয়ে স্ত্রীকে হ ত্যার অ’ভিযোগ উঠেছে স্বামীর বি’রুদ্ধে। আর এ ঘ’টনায় স্বামীকে গ্রে’ফতার করেছে পু’লিশ। ঘ’টনাটি ঘ’টেছে ভারতের আগ্রায়।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, একাধিক পুরুষের সাথে স্ত্রীর প্রে’মের স’ম্পর্ক থাকায় তা স’হ্য করতে না পেরে স্ত্রীকে মশা নিরো’ধ’ক ওষুধ খাইয়ে দেন। এরপর তাকে গলাটি’পে হ ত্যা করেন তিনি।

সংবাদমাধ্যম গলফ নিউজ জানায়, ২৬ বছর বয়সী ওই যুবকের নাম সনু। তিনি স্থানীয় বাজারের একজন সবজি বিক্রেতা। নিহত স্ত্রীর নাম অঞ্জলি। নয় বছর আগে সনু ও অঞ্জলি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের চার এবং ছয় বছর বয়সী দুটি সন্তান রয়েছে।

এখন থেকে অভিভাবক ছাড়াই ভ্রমণ করতে পারবেন সৌদি নারীরা

নারীদের ভ্রমণের ওপর বিধিনিষেধ তুলে নিয়েছে সৌদি আরব। ফলে এখন তারা পুরুষ অভিভাবকের অনুমতি ছাড়াই ভ্রমণ করতে পারবেন।

পেতে পারবেন পাসপোর্ট। সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ স্বাক্ষরিত এক ডিক্রি উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ। এখন থেকে চারদিন আগে ওই ডিক্রি জারি করা হয়েছে।

তাতে পরিষ্কার বলা হয়েছে, সৌদি আরবের প্রতিটি নাগরিকের পাসপোর্ট পাওয়ার অধিকার আছে। এতে কোনো লিঙ্গ উল্লেখ করা হয় নি। বিশেষ করে নারীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো বিধিনিষেধের কথা বলা হয় নি।

‘সৌদি ভিশন ২০৩০’ ঘোষণার পর থেকে কর্তৃপক্ষ এখন পর্যন্ত তাদের বিভিন্ন ত্রুটি বিচ্যুতি চিহ্নিত করার চেষ্টা করেছে। এর মধ্য দিয়ে নারীদের নিরাপদ ও ঝামেলামুক্ত জীবন যাপনের ক্ষেত্রে যেসব প্রতিবন্ধকতা ছিল তা সমাধানের চেষ্টা করেছে।